কোন খাবার খেলে ত্বক ফর্সা হয় - কোন ফল খেলে মানুষ ফর্সা হয়

কোন খাবার খেলে ত্বক ফর্সা হয় এবং কোন ফল খেলে মানুষ ফর্সা হয় এ বিষয় সম্পর্কে জানার জন্য আপনারা অনেকেই প্রশ্ন করেছেন? কেননা ত্বক ফর্সা করার জন্য আমার নানান উপকরণ ব্যবহার করে থাকি কিন্তু তবুও এর পাশাপাশি আপনারা অনেকেই জানতে চান কোন খাবার খেলে ত্বক ফর্সা হয় এবং কোন ফল খেলে মানুষ ফর্সা হয় সে সম্পর্কে। তাই আপনি যদি আমাদের এই পোস্টটি সম্পন্ন পড়েন তবে হতে পারে এই পোস্টটি আপনার জন্য অনেক উপকারী। তাই আপনি যদি কোন খাবার খেলে ত্বক ফর্সা হয় এ বিষয় সম্পর্কে না জেনে থাকেন তবে আমাদের এই পোস্টটি সম্পন্ন পড়ুন।
কোন খাবার খেলে ত্বক ফর্সা হয়
প্রিয় পাঠক কোন খাবার খেলে ত্বক ফর্সা হয় এবং কোন ফল খেলে মানুষ ফর্সা হয় এ বিষয় সম্পর্কে জানার জন্য বিভিন্ন ওয়েবসাইট ঘাটাঘাটি করছেন কিন্তু সঠিক তথ্য খুঁজে পাচ্ছেন না তাহলে আর অযথা সময় নষ্ট না করে আমাদের এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে জেনে নিন কোন খাবার খেলে ত্বক ফর্সা হয় সে সম্পর্কে।একটি সঠিক তথ্য পারে আপনার সমস্যার সমাধান করতে। তাই সঠিক তথ্য জানতে হলে আমাদের সঙ্গেই থাকুন।
আর্টিকেল সূচিপত্র:কোন খাবার খেলে ত্বক ফর্সা হয় এবং কোন ফল খেলে মানুষ ফর্সা হয়।

ভূমিকা।কোন খাবার খেলে ত্বক ফর্সা হয়।কোন ফল খেলে মানুষ ফর্সা হয়

বর্তমান সময়ে ত্বক ফর্সা করার জন্য ক্রিমের পাশাপাশি এবারে নজরদারির বিষয়ে রয়েছে খাবারে।কেননা ফর্সা হওয়ার জন্য অনেকেই অনেক উপায় অবলম্বন করছেন কিন্তু সঠিক কার্যক্ষমতা খুঁজে পাচ্ছেন না।ফর্সা হওয়ার জন্য শুধু ক্রিম বা নাইট ক্রিম ও লোশন ব্যবহার করে সফলতা পাওয়া যায় না তার জন্য প্রয়োজন সঠিক খাবার গ্রহণ করা।ফর্সা হওয়ার জন্য কোন খাবার খেলে ত্বক ফর্সা হয় এবং কোন ফল খেলে মানুষ ফর্সা হয় এ বিষয়ে নিয়ে আর্টিকেল বিস্তারিত আলোচনা করা হয়েছে।
এছাড়াও আপনাদের মধ্যে অনেক প্রশ্ন বিরাজ করে যেমন কোন ঔষধ খেলে চেহারা সুন্দর হয়,কোন সবজি খেলে ত্বক ফর্সা হয়, এবং পানি খেলে কি ত্বক ফর্সা হয় এমন সকল প্রশ্নের উত্তর আপনি এই আর্টিকেলে পেতে যাচ্ছেন।তারা সময় নষ্ট না করে এখনই জেনে নিন কোন খাবার খেলে ত্বক ফর্সা হয় সে সম্পর্কে বিস্তারিত।

পানি খেলে কি ত্বক ফর্সা হয়

প্রায় সকলেই আমরা চাই যে ত্বক ফর্সা হয় যেন আমাদের তাই আপনারা মনে করেন যে পানি খেলে কি ত্বক ফর্সা হয়। আমরা সকলেই জানি যে পানি আমাদের ত্বকের জন্য বা শরীরের জন্য কতটা গুরুত্বপূর্ণ পানি পান করা আমাদের জন্য অনেক বেশি জরুরী। নিয়মিত পানি পান নিয়ে উজ্জ্বল্য হয় ত্বক ও চুল সেটা তো সবারই জানার কথা। কিন্তু ত্বক ও চুলের উজ্জ্বলতা বৃদ্ধি করার জন্য আপনাকে অবশ্যই পানির সাথে আরো কিছু অন্যান্য ভিটামিন সমৃদ্ধ উপাদান মিশিয়ে খেলে এটি আরো বেশি আপনার ত্বকের জন্য কার্যকরী হবে।

লেবু -মধু পানি: আপনি যদি ত্বক ফর্সা করতে চান তাহলে আপনি এক গ্লাস কুসুম রুম পানিতে এক চামচ মধু হলেবুর রস মিশিয়ে এই মিশ্রণটি যদি নিয়মিত প্রতিদিন ফর্সা ও কোমল হয়ে উঠবে।ত্বকে ভিটামিনের কমতি হবে না কারণ লেবুর মধ্যে রয়েছে ভিটামিন সি আর মধুতে থাকে অ্যান্টিঅক্সিডেন্ট যা ত্বককে ফর্সা করে তোলে এবং সতেজ হয়ে উঠবে।

আমলকির পানি: আপনারা যারা ত্বক সুন্দর করতে পানি পান করতে চান তারা পানির মধ্যে শুকনো আমলকি খেয়ে ভালোভাবে গরম পানিতে ভিজিয়ে রাখুন। এরপর সেই পানি থেকে নিয়ে পানিতে যদি আপনার চুলে দিয়ে ধুয়ে নিন তাহলে আপনি বুঝতে পারবেন আপনার চুলকে এটি মৃসণ এবং চুলের পাকা রোধ করতে সহযোগিতা করে।
থানকুনি পাতার পানি: কয়েকটি থানকুনি পাতা ছোট আদা ও কাঁচা হলুদ কয়েকটি আমলকি একে পানিতে এক ঘন্টা ভিজিয়ে রাখুন তারপর সেই পানি ফেলে দিয়ে আবার ফ্রেশ পানি দিয়ে তা ব্লেন্ড করে নিতে হবে। এই প্রাণীটি স্কিনকে সতেজ রাখে এই জন্য এই পানি খেলে আপনার ত্বক অনেক বেশি সুন্দর হয়ে ওঠে।
অ্যালোভেরা জুস: আপনারা সবাই অনেকেই জানেন অ্যালোভেরা ত্বকের জন্য কতটা গুরুত্বপূর্ণ এটি এক গ্লাস পানিতে একটি এলোভেরা সাজ এক চা চামচ মধু ও স্বাদমতো বিট লবণ মিশিয়ে ভালোভাবে ব্লেন্ড করে নিতে হবে। এই অ্যালোভেরার দৃষ্টি আপনি খেলে আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়ার পাশাপাশি নতুন চুল মাথায় গজাতে সহযোগিতা করে।

কোন খাবার খেলে ত্বক ফর্সা হয়

আপনাদের সকলের মনে একটি প্রশ্ন সবসময় ঘুরতেই করে যে ত্বক ফর্সা করার জন্য কোন খাবারটি খাওয়া গুরুত্বপূর্ণ। যেহেতু আপনি ত্বক ফর্সা করতে চান সেহেতু কোন খাবার খেলে আপনার তা ফর্সা হয় সেই নিয়ে আপনাদের সাথে আজকে আলোচনা করব চলুন জেনে আসি যে সকল খাবার খেলে ত্বক উজ্জ্বলতা করতে সহযোগিতা হয়।

পানি: আপনি যদি আপনার ত্বক সতেজ কমল ও সুন্দর করতে চান তাহলে সর্বপ্রথম আপনাকে পানি পান করতে হবে। একজন মানুষের দৈনিক দুই লিটার পানি পান করতে হয় শরীরের জন্য এই পানিটি পান করা জরুরী। এই জন্য আপনি যদি প্রতিদিন পর্যাপ্ত পরিমাণে পানি পান করেন তাহলে আপনার ত্বক উজ্জ্বল ও ফর্সা হয়ে উঠবে এবং এটি সব সময় সতেজ থাকবে। ত্বকের বিভিন্ন রকমের সমস্যাও দূর হবে পর্যাপ্ত পরিমাণে পানি পান করার।

টমেটো: আপনারা হয়তো অনেকেই জানেন না যে ত্বকের যত্নে টমেটোর ব্যবহারের বিকল্প নেই কারণ এটি আমাদের ত্বকে অনেক বেশি সুন্দর করে তোলে। টমেটোর মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে পটাশিয়াম ও ভিটামিন সি যা ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে অনেক বেশি কার্যকরী এবং টমেটোতে থাকা লাইসোপিন নামক অত্যন্ত গুরুত্বপূর্ণ অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। যা আমাদের ত্বকের দাগ বলি রেখা অসুস্থ ভাব দূর করে ত্বকে সুন্দর করে তোলে এবং সানস্ক্রিন হিসেবেও এটি কার্যকারী।

গ্রিন টি: গ্রিন টি ব্যবহার করে আপনার ত্বকেই নয় আপনি আপনার স্বাস্থ্য ও সঠিক রাখতে পারবেন। গ্রিন টি পানীয় হিসেবে ব্যবহার করা শুধু না এটি রূপচর্চার সামগ্রী হিসেবে ব্যবহার করতে পারেন কারণ গ্রিন টির মধ্যে আছে অ্যান্টিঅক্সিডেন্ট, নানারকমের এনজাইম, অ্যামাইনো এসিড, ভিটামিন বি নানা রকমের উপাদান যা আমাদের ত্বকের মধ্যে জমে থাকা টক্সিন উপাদান বের করে উজ্জ্বলতা বৃদ্ধি করে এই জন্য এটি ব্যবহার করলে আপনার ত্বকের কালো দাগ, কাটা দাগ, লালচে ভাব কমাতে অনেক বেশি কার্যকরী।

বাদাম: ত্বককে সুন্দর ও গ্লো বৃদ্ধি করার জন্য আপনি বাদাম খেতে পারেন নিয়মিত বাদাম খাওয়ার ফলে আমাদের ত্বকের যে ফ্যাট কমে যায় এটি বৃদ্ধি পায় এজন্য বাদামে আছে ওমেগো-৩, ফ্যাটি এসিড, ভিটামিন ই। খাদ্য তালিকায় নিয়মিত বাদাম রাখলে এটি পুষ্টি উপাদান ত্বককে আরো সজীব লাবন্য ময় করে তোলে।
কলা: কলা প্রায় মানুষের পছন্দের তালিকায় থাকে এবং কলার দাম কম হয় এটি সকলের কিনে খেতে পারবে এই কলা আমাদের শরীরের জন্য যেমন উপকারী এটি আমাদের ত্বকের জন্য অনেক বেশি উপকারী কারণ এর মধ্যে রয়েছে ভিটামিন এ স্বাস্থ্যের জন্য যা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।

এছাড়াও বিভিন্ন রকম মেয়েদের ফ্যাটি এসিড সমৃদ্ধ মাছ যার মধ্যে চর্বি শরীরের জন্য খারাপ নয় যেসব মাঝে ফাটি এসিড হোমিও থ্রি আছে সেসব যদি খাদ্য তালিকায় রাখা হয় তাহলে তা ত্বকের জন্য অনেক বেশি উপকারী। ফাইবার সমৃদ্ধ খাবারও খেতে হবে নিয়মিত নাশপাতি, বাদাম ও মটরসুটি খেলে আপনার টপ প্রাকৃতিক ভাবে উজ্জ্বল হয়ে ওঠে এছাড়াও সবুজ সার্ক সবজি নিয়মিত খাওয়ার চেষ্টা করতে হবে।
যার ফলে আপনার সুস্বাস্থ্য বজায় রাখবে। রান্না করা কাঁচা সবজির পাশাপাশি সালাত খেতে হবে নিয়মিত কাঁচা সবজি তো ত্বকের জন্য অনেক বেশি উপকারী। এছাড়াও গাজর ত্বকের জন্য অনেক বেশি ভালো একটি উপাদান জাত কি সজীব উজ্জ্বল করে তোলে কারণ গাজরে ত্বকের টিস্যু রক্ষা করে এবং ক্ষতি কর সূর্য রশ্মি থেকে রক্ষা করতে পারে।

কোন সবজি খেলে ত্বক ফর্সা হয়

আমরা আগে থেকেই জানি সবজি খেলে এটি আমাদের ত্বকের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ কারণ সবজির মধ্যে থাকা ভিটামিন আমাদের দলকে ফর্সা করতে সহযোগিতা করে। সবুজ শাক -সবজি মধ্যে প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে যা আমাদের ত্বক কে কোমল মিশ্রণ ও সুন্দর করে তোলে। যে সকল সবজির মধ্যে ভিটামিন এ, জিংক, আয়রন, পটাশিয়াম, ম্যাগনেসিয়াম বিভিন্ন পুষ্টি উপাদান রয়েছে সে সকল শাকসবজি বেশি পরিমাণে খেতে হবে এতে আমাদের ত্বক সুন্দর হবে এবং শরীরের রিং উপাদান গুলো বেরিয়ে আসবে।

পালং শাক, ব্রকলি, পেঁয়াজকলি, সেলারি, শসা অক্সিজেন পৌঁছে দেয়। এই সকল সবজি খেলে ত্বক অনেক বেশি সতেজ থাকে নিয়মিত খাদ্য তালিকা প্রতিদিন শাকসবজি রাখতে হবে। এতে আপনার ত্বকের লাবণ্য ফিরে আসবে এবং ত্বক সব সময় উজ্জ্বল থাকবে। সকল খাদ্যের মধ্যে ভিটামিন সি রয়েছে সে সকল খাদ্য নিয়মিত খেতে হবে এতে ত্বকে লাবণ্য সবচেয়ে বেশি ধরে রাখতে পারে এবং আন্টি এজিং হিসেবেও কাজ করে।
ভিটামিন সি সমৃদ্ধ ফল ত্বকের স্বাস্থ্যের জন্য অনেক ভালো এই ফল যেমন কমলা, আপেল, তরমুজ এবং স্ট্রবেরি শরীরকে হাইড্রেট রাখতে পারে এবং ত্বককে কোমল ও সতেজে রাখে। ধরে রাখতে চাইলে নিয়মিত সবুজ শাক সবজির পাশাপাশি বিভিন্ন রকমের ফল খেতে হবে এতে আপনার ত্বক অনেক বেশি সুন্দর হয়ে উঠবে তাই আপনারা যার ত্বক ফর্সা করতে চান। সুস্বাস্থ্য বজায় থাকবে শরীরে কোন রকমের রোগ হবে না এবং ত্বক ফর্সা হবে।

কোন ঔষধ খেলে চেহারা সুন্দর হয়।কোন খাবার খেলে ত্বক ফর্সা হয়

আপনারা কি জানেন কোন ওষুধ খেলে চেহারা সুন্দর হয় অনেকেই আপনারা আমাদেরকে কিছু জানতে চেয়েছেন যে কি ওষুধ খেলে চেহারা সুন্দর হবে যারা তাড়াতাড়ি ওষুধের মাধ্যমে চেহারা সুন্দর করতে চেয়েছেন। অনেকেই মনে করেন যে ওষুধ খেলে খুব তাড়াতাড়ি চেহারা সুন্দর হবে এবং এই ওষুধ খাওয়ার ফলে আপনাদের দেখতে অনেক বেশি সুন্দর লাগবে।

ত্বক সুন্দর করার জন্য আপনারা ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার করতে পারেন এটি আপনার ত্বকে অনেক বেশি সুন্দর করতে পারে। নিজেকে সুন্দর করতে এবং সুন্দর দেখতে কে না চাই! সকলেরই ইচ্ছা ত্বকের যত্ন নিতে প্রতিনিয়ত এর জন্য আমরা নানা রকমের ফেসওয়াশ ব্যবহার করছি। এ সকল রাসায়নিক উপাদানের পাশাপাশি আমরা বিভিন্ন স্ক্রাব সানস্ক্রিম নাইট ক্রিম নানারকমের পণ্য ব্যবহার করি যার একটি কারণ ত্বককে ফর্সা করে তোলা।
যেকোনো ওষুধের দোকানে যে পেয়ে যাবেন ভিটামিন ই ক্যাপসুল যার একটি দাম তিন থেকে চার টাকা প্রথমে কিছু ভিটামিন ই ক্যাপসুল ছিদ্র করে ক্যাপসুল এর ভিতর বের করে নিতে হবে সেই তরলের সঙ্গে বাদাম তেল মেশাতে হবে তেলটি মেশানোর পর রাতে শোবার আগে পুরো মুখে মেসেজ করে নিতে হবে। অল্প কিছুক্ষণ মেসেজ করার পর সেটিকে সারারাত মুখে লাগিয়ে রেখে দিতে হবে। পরের দিন সকালে মুখ পরিষ্কার করে ধুয়ে ফেলতে হবে।

ভিটামিন ই খেয়ে যদি আপনি যদি নিয়মিত ব্যবহার করেন তাহলে আপনার ত্বকের উজ্জ্বলতা আপনার চোখে পড়বে ভিটামিন ই ক্যাপসুল আপনি খেতেও পারেন প্রতিদিন একটি করে খেলে আপনার ত্বক এবং চুল সুন্দর হবে। তবে খাওয়ার আগে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিয়ে যেকোনো ক্যাপসুল বা ওষুধ খেতে হয় কারো কারো খাওয়ার পরে বিভিন্ন রকমের পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে এই জন্য যে কোন ওষুধ খাওয়ার আগে ডাক্তারের পরামর্শ নিতে হবে।

কোন ফল খেলে মানুষ ফর্সা হয়।কোন খাবার খেলে ত্বক ফর্সা হয়

ফল খাওয়ার ফলে মানুষ ফর্সা হয় ইতি আপনারা হয়তো অনেকেই জানেন কিন্তু কোন ফলে সবচেয়ে বেশি ভিটামিন রয়েছে যে ভিটামিন টা আমার ত্বকের জন্য সবচেয়ে বেশি কার্যকরী এটা হয়তো অনেকেই জানেন না। আজকে আপনাদেরকে জানাবো কোন ফল খাওয়ার ফলে মানুষ ফর্সা হয় কারণ ফলের মধ্যে থাকা ভিটামিন আমাদের ত্বককে সুন্দর করে তুলতে পারে।

তাই নিয়মিত খাদ্য তালিকায় ফল রাখতে হবে এটি আমাদের স্বাস্থ্য ভালো রাখার পাশাপাশি তোকে সুন্দর এবং চুল পড়াও রোধ করতে পারে। শারীরিক যত্ন নেওয়ার জন্য অবশ্যই ফল খেতে হবে ফল আমাদের দৈনন্দিন জীবনে খাদ্য তালিকায় রাখা দরকার। চলুন জেনে আসি কোন ফল খেলে মানুষ ফর্সা হয়।

কমলালেবু: কমলালেবুর মধ্যে প্রচুর পরিমাণে ভিটামিন সি ও অ্যান্টিঅক্সিজেন রয়েছে যা আমাদের ত্বককে উজ্জ্বল ও সুন্দর করতে পারে। লেবু কমলা মোসাম্বি জাম্বুরা মালটা এগুলো ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে পারে কারণে এর মধ্যে থাকা অ্যান্টিঅক্সিজেন এবং প্রয়োজনেও ভিটামিন কে হাইড্রেটেট রাখে এবং নেচারালি স্ক্রিনটোন ব্রাইট করতে পারে। ত্বকের মেলা নিন কমিয়ে স্ক্রিনকে উজ্জ্বল করে তুলে লেবু জাতীয় ফলগুলো তাই এই ফলগুলো নিয়মিত খাওয়া উচিত।
শসা: ফলের মধ্যে আপনারা সব খেতে পারেন এই শসা নিয়মিত খেলে আমাদের ত্বক অনেক বেশি কার্যকরী উপাদান কারণ সহসার মধ্যে থাকা উপাদান তত্ত্বকে কুলিং ইফেক্ট এনে দেয় এবং ত্বকের মধ্যে প্রশান্তি থাকে। শসার মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট ভিটামিন সি আর ভিটামিন সি যা আমাদের স্কিনকে হেল্প দিয়ে এবং গ্লোয়িং রাখে।শশা কেটে চোখের নিচে লাগিয়ে রাখলে শশার রস থেকে চোখের নিচের কালো দাগ উঠাতেও অনেক বেশি কার্যকরী। সালাত হিসেবে শসা খেতে পারেন আপনার বয়সের ছাপ বা বলি রেখা কমাতে, স্কিন হাইড্রেটেড রাখতে পারে।

আপেল: আপেলে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন বি কমপ্লেক্স,ভিটামিন এ, ভিটামিন সি আর অন্যান্য দরকারী ভিটামিন যা আমাদের স্কিন কেয়ার রিপিয়ার ওগুলো ধরে রাখতে পারে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে পারে এই জন্য নিয়মিত আপেল খেলে স্কিন সুন্দর হয়।

কলা: কলা আমাদের ত্বকের জন্য অনেক ভালো কারণ কলার মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন এ যা স্বাস্থ্যের জন্য অনেক উপকারী এর পাশাপাশি ত্বকের মৌলিকতা ভাব দূর করতে পারে কলা।

টমেটো: আপনি যদি নিয়মিত টমেটো খান তাহলে টমেটো খাওয়ার ফলে আপনার ত্বকের পরিবর্তন আপনি দেখতে পাবেন কিছুদিনের মধ্যেই আপনার হারিয়ে যাওয়া উজ্জ্বলতা ফিরে আসবে। টমেটোর মধ্যে রয়েছে ভিটামিন সি ভিটামিন ই এবং বিটা ক্যারোটিন যা ত্বককে প্রাকৃতিক ভাবে উজ্জ্বল করে ও ত্বক সুন্দর রাখতে পারে।

আপনারা আপনাদের ত্বকে ফর্সা করতে হলে আপনাদের খাদ্য তালিকায় অবশ্যই শাক-সবজি ফল এবং অন্যান্য খাদ্য পরিমাণ মতো রাখতে হবে এবং পর্যাপ্ত পরিমাণে পানি পান করতে হবে তবেই আপনাদের ত্বক ফর্সা হবে প্রাকৃতিক উপায়ে। তাই নিয়মিত পানি পান করুন এবং সুস্থ থাকুন সুন্দর হয়ে উঠুন।

উপসংহার।কোন খাবার খেলে ত্বক ফর্সা হয় এবং কোন ফল খেলে মানুষ ফর্সা হয়

প্রিয় পাঠকবৃন্দ আপনারা নিশ্চয়ই ইতিমধ্যে জানতেও বুঝতে পেরেছেন কোন খাবার খেলে ত্বক ফর্সা হয় এবং কোন ফল খেলে মানুষ ফর্সা হয় এ বিষয় সম্পর্কে।এছাড়াও আপনি আর্টিকেল সম্পন্ন পড়ার মাধ্যমে আরো জানতে পারলেন পানি খেলে কি ত্বক ফর্সা হয়, কোন সবজি খেলে ত্বক ফর্সা হয়, এবং কোন ঔষধ খেলে চেহারা সুন্দর হয় সম্পর্কে। তাই আপনিও নিশ্চয়ই এখন ফর্সা হওয়ার জন্য প্রতিটি নিয়ম মেনে সকল খাবার গ্রহণ করবেন এতে করে আপনি অনেক উপকৃত হবেন।
এতক্ষন সময় ধরে আমাদের পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানায়।আমাদের এই পোস্টটি নিশ্চয়ই আপনার কাছে অনেক ভালো লেগেছে যদি ভালো লাগে তবে আপনার বন্ধু এবং আত্মীয়দের সাথে শেয়ার করুন।কেননা কোন ফল খেলে মানুষ ফর্সা হয় এ বিষয় সম্পর্কে আমাদের সকলেরই জেনে রাখা প্রয়োজন।প্রিয় বন্ধুরা আজ এ পর্যন্তই আবার কথা হবে অন্য কোন টপিক নিয়ে সে পর্যন্ত সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url