সরকারি ভাবে মালয়েশিয়া যাওয়ার উপায় ২০২৩

 

আপনি কি ভাবছেন সরকারি ভাবে মালয়েশিয়া যাওয়ার উপায় ২০২৩ এবং মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৩ নতুন নিয়ম সম্পর্কে জানতে চাচ্ছেন?তাহলে আপনি আমাদের আর্টিকেল পড়ুন এবং জেনে নিন সরকারি ভাবে মালয়েশিয়া যাওয়ার উপায় ২০২৩ এবং মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৩ সম্পর্কে।
সরকারি ভাবে মালয়েশিয়া যাওয়ার উপায় ২০২৩
আপনি যদি এক্ষুনি আমাদের এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েন তাহলে আপনিও জেনে নিতে পারবেন সরকারি ভাবে মালয়েশিয়া যাওয়ার উপায় ২০২৩ এবং মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৩ সম্পর্কে। তাই সরকারি ভাবে মালয়েশিয়া যাওয়া মিস না করতে চাইলে এখনই আমাদের এই আর্টিকেলটি পড়ে নিন। এই আমরা আর কথা না বাড়িয়ে এবারে মূল আলোচনার দিকে এগিয়ে যাবো।
পোস্ট সূচিপত্রঃসরকারি ভাবে মালয়েশিয়া যাওয়ার উপায় ২০২৩

    ভূমিকা: সরকারি ভাবে মালয়েশিয়া যাওয়ার উপায় ২০২৩ ও সরকারি ভাবে ইউরোপ যাওয়ার উপায় ২০২৩

    আপনারা যারা সরকারি ভাবে বিদেশ যাওয়ার নিবন্ধন নিয়ে চিন্তায় রয়েছেন তারাও আমাদের এই পোস্টটি পড়তে পারেন কেননা আমরা বিদেশে যাওয়ার জন্য সরকারি ভাবে যেসব নিয়ম রয়েছে তা নিয়ে আলোকপাত করা হয়েছে। তাই আসন জানি সরকারিভাবে ইউরোপ যাওয়ার উপায়, সরকারিভাবে বিদেশ যাওয়ার নিবন্ধন, মালয়েশিয়া যাওয়ার এজেন্সি,মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৩ এবং সরকারি ভাবে মালয়েশিয়া যাওয়ার উপায় ২০২৩।
    তাই আপনারা যারা এই বিষয়গুলো সম্পর্কে জানতে চান তারা আরও সময় নষ্ট না করে আমাদের সঙ্গে থাকুন এবং ঝটপট করে জেনে নিন সরকারিভাবে মালয়েশিয়া যাওয়ার উপায় ২০২৩ নিয়ম সম্পর্কে।

    মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৩

    বাংলাদেশ থেকে কর্মী হিসেবে মালয়েশিয়া যেতে একজন ব্যক্তির সর্বোচ্চ খরচ হতে পারে ৭৮ হাজার ৯৯০ টাকা যা মালয়েশিয়া যাওয়ার জন্য নির্ধারণ করা হয়েছে। মালয়েশিয়ায় যাওয়ার জন্য উড়োজাহাজ এর ভাড়া সহ আনুষঙ্গিক যে সমস্ত খরচ বহন করা প্রয়োজন সেই খরচ নিয়োগ কারি কৃতপক্ষ বহন করবে।

    আমাদের মধ্যে অনেকে জানিনা যে মালয়েশিয়া যেতে কত টাকা লাগে সে সম্পর্কে একজন ব্যক্তি বাংলাদেশ থেকে কর্মী হিসেবে মালয়েশিয়া যোগদান করতে খরচ নির্ধারণ করা হয় ৭৮ হাজার মালয়েশিয়ার ৯৯০ টাকা। এছাড়াও আনুষঙ্গিক উড়োজাহাজ ভাড়া সহ অন্যান্য খরচ বহন করবে নিয়োগ কারী কৃতপক্ষে।

    বাংলাদেশ থেকে মালয়েশিয়া প্রবাস কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক অফিস আদেশ অনুযায়ী মালয়েশিয়াগামী কর্মীরা শুধু বাংলাদেশের খরচ বহন করবে। এর মধ্যে পাসপোর্ট খরচ, স্বাস্থ্য পরীক্ষা, নিবন্ধন ফি, কল্যাণ ফ্রি বীমা, স্মার্ট কার্ড ফ্রি, সংশ্লিষ্ট এজেন্সির সার্ভিস চার্জ অন্তর্ভুক্ত করা হয়েছে।
    এসমস্ত মিলে মালেশিয়া কাজ করতে যেতে ইচ্ছুক এমন একজন ব্যক্তির জন্য খরচ হবে ৭৮ হাজার ৯৯০ টাকা।যা নিজস্ব তহবিল থেকে তাকে খরচ করতে হবে। কিন্তু হ্যাঁ বর্তমানে বেসরকারিভাবে মালয়েশিয়া যেতে একজন ব্যক্তির মালয়েশিয়া যেতে ৪ লক্ষ টাকা থেকে ৫ লক্ষ টাকার উপরে খরচ হয় মালয়েশিয়া যেতে।

    বাংলাদেশ থেকে বর্তমানে মালয়েশিয়া যেতে বেসরকারিভাবে একটি ভিসার দাম প্রায় চার লক্ষ টাকা থেকে 5 লক্ষ টাকা, এবার কিসে কাজের ভিসার দাম মালয়েশিয়ায় ৪ লক্ষ টাকা এবং বিভিন্ন ফ্যাক্টরিতে ভিসার দাম 5 লক্ষ টাকা উপরে কিন্তু কেউ যদি সরকারি ভাবে যেতে পারেন তাহলে মাত্র ৭৮ হাজার ৯৯০ টাকা খরচ হবে।

    মালয়েশিয়া যাওয়ার এজেন্সি 

    মালয়েশিয়া যাওয়ার এজেন্সি বাংলাদেশ নির্দিষ্ট ২৫টি রিক্রটিং এজেন্সি রয়েছে। এছাড়াও ২৫০ সাহাব এজেন্ট মালয়েশিয়ার জনশক্তি রপ্তানি করতে পারবে।এছাড়া এর বাইরে কোন প্রতিষ্ঠান দেশটিতে কর্মী পাঠানোর সুযোগ পাবে না। মালয়েশিয়ার এক সংবাদ মাধ্যমে মালয়েশিয়া কিনি এক খবরে এই তথ্য জানিয়েছেন যে এইসব এজেন্সী ও সাব এজেন্সি তালিকা ও চুক্তির খসড়া তাদের হাতে রয়েছে।গত ১০ ডিসেম্বর মালয়েশিয়া বাংলাদেশীদের জন্য তাদের শ্রমবাজার একবারে খুলে দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।
    একই দিন মালয়েশিয়ার মানুষ সম্পদ মন্ত্রী সেরি এম সারাভানান এক বিবৃত তথ্যে জানান দুই দেশের মধ্যে চুক্তি স্বাক্ষরতা করার পর থেকেই বাংলাদেশ থেকে কর্মী নিয়োগ প্রক্রিয়া শুরু করা হবে। নিয়োগকারীরা বৃক্ষরোপণ, শিল্প উৎপাদন, সেবা খাত, খনিজ উত্তোলন,গৃহ নির্মাণ কৃষি, ইত্যাদি ক্যাটাগোরি থেকে বাংলাদেশ থেকে মালয়েশিয়া কর্মী নেওয়া হবে।

    সরকারি ভাবে বিদেশ যাওয়ার উপায়

    বর্তমান সময়ে সরকারি ভাবে বিদেশ যাওয়ার সম্ভাবনা থাকলেও ফ্রিতে বিদেশ যাওয়ার কোন সম্ভাবনা নেই। আপনি হয়তো অন্য আর্টিকেলে পড়তে পারেন কিন্তু ফ্রি বিদেশ যাওয়া সম্ভব নয়। আমরা আজকের এই আর্টিকেলে আপনাদের সাথে শেয়ার করব ছাড়া সরকারি ভাবে বিদেশ যাওয়ার উপায় সম্পর্কে।

    সরকারিভাবে বিদেশ যাওয়ার উপায়

    ব্যক্তিগতভাবে বিভিন্ন কাজে সরকারিভাবে বিদেশ যাওয়ার সুযোগ রয়েছে সরকারিভাবে বিদেশ যাওয়ার অন্যতম খ্যাত রয়েছে তা হচ্ছে :
    • চাকরির প্রার্থী হিসেবে
    • শ্রমিক হিসেবে
    • শিক্ষার্থী হিসেবে।

    চাকরির প্রার্থী হিসেবে সরকারি ভাবে বিদেশ যাওয়ার উপায়

    আপনি যদি সরকারি ভাবে বিদেশে গিয়ে চাকরি করতে চান সে ক্ষেত্রে আপনাকে সর্বপ্রথম কোন দেশের কোন কোম্পানি বাস সেক্টরে বা কোন প্রতিষ্ঠানে আর সার্কুলার দিয়েছে সেই দিকে খোঁজ খবর রাখা।পাশাপাশি আপনাকে দেশের বেশিরভাগ চাকরির দক্ষতা অভিজ্ঞতা নির্ভর করা।

    সে ক্ষেত্রে আপনার প্রশিক্ষণের প্রয়োজন হতে পারে তাই হিসেবে সরকারিভাবে বিদেশে যেতে চাইলে বৈদেশিক বিভিন্ন চাকরির সার্কুলার ছাপানো হয় এমন কোন নিউজ পত্রিকা গুলো থেকে আপনাকে চাকরির সার্কুলার অফার নিয়মিত খোঁজ রাখতে হবে। এছাড়াও আপনি চাইলে অনলাইনে বিভিন্ন বৈদেশিক চাকরির সংক্রান্ত বিভিন্ন তথ্য ও নোটিশ দেখতে পারবেন।
    এছাড়াও চাকরি প্রার্থী হিসেবে সরকারিভাবে বিদেশ যেতে চাইলে চাকরির প্রার্থীরা নাম রেজিস্ট্রেশন করতে হবে। এজন্য আপনাকে নিকটস্থ জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রবাসী কল্যাণ শাখায় নিয়মিত যোগাযোগ করতে হবে। এরপর নির্দেশনা অনুযায়ী সার্বিক কাজগুলো সম্পূর্ণ করতে হবে। তাই আপনি যদি সরকারি ভাবে চাকরির প্রার্থী হিসেবে বিদেশ যেতে চান।

    তাহলে আপনাকে অবশ্যই শিক্ষাগত যোগ্যতা অর্জন করতে হবে এবং পাশাপাশি চাকরির জন্য সে সমস্ত বিষয়ে আপনাকে অভিজ্ঞতা নিতে হবে নিয়ম রয়েছে সেগুলো আপনাকে মেনটেন করতে হবে তবে আপনি চাকরির প্রার্থী হিসেবে সরকারি ভাবে বিদেশ যাওয়ার উপায় যেতে পারবেন।

    শ্রমিক হিসেবে সরকারি ভাবে বিদেশ যাওয়ার উপায় 

    আপনি যদি শ্রমিক হিসেবে সরকারিভাবে বিদেশে যেতে চান তাহলে আপনাকে সর্বপ্রথম বিদেশের শ্রমিক নিয়োগের দৈনিক পত্রিকা গুলো নিয়মিত পড়তে হবে। বিদেশে বিভিন্ন শিল্প কল কারখানা, কৃষিকাজ, কনস্ট্রাকশন এর কাজ, এছাড়াও অন্যান্য প্রতিষ্ঠান রয়েছে যেখানে নিয়মিতভাবে বাংলাদেশ থেকে অন্যান্য দেশে নিয়োগের মাধ্যমে সরকারিভাবে শ্রমিক নিয়োগ করা হয় এক্ষেত্রে নির্দিষ্ট ভাবে বয়স সীমা দেওয়া থাকে আবেদন ও রেজিস্ট্রেশন করার জন্য।
    তাই আপনাদের দৈনিক পত্রিকা গুলো নিয়মিত খেয়াল রাখতে হবে এছাড়াও আপনাকে বিভিন্ন দেশের শ্রমিক নিয়োগে নিয়মিত ও সঠিকভাবে খোঁজখবর রাখতে হবে যাতে আপনি সরকারিভাবে বিদেশ যাওয়ার জন্য সঠিক সময় সঠিকভাবে আবেদন করতে পারেন। তাই আপনি যদি শ্রমিক হিসেবে সরকারি ভাবে বিদেশ যেতে চান তাহলে দৈনিক পত্রিকা গুলো বিদেশি নিউজগুলো নিয়মিত খেয়াল রাখুন।

    শিক্ষার্থী হিসেবে সরকারি ভাবে বিদেশ যাওয়ার উপায়

    হিসেবে সরকারিভাবে বিদেশ যাওয়ার জন্য আপনার শিক্ষাগত যোগ্যতার শিক্ষা প্রতিষ্ঠান ও ফলাফল ভিত্তিক এর ওপর নির্ভর করে আপনি কোন দেশে সরকারিভাবে স্কলারশিপে লেখাপড়া করতে পারবেন।সেজন্য আপনাকে শিক্ষাগত যোগ্যতা মেধা ও পরীক্ষার ফলাফলের মাধ্যমে নির্বাচিত হতে হবে তবে আপনি শিক্ষার্থী হিসেবে সরকারিভাবে বিদেশ যাওয়ার উপায় যেতে পারবেন।আপনি যদি বৈদেশিক নির্দিষ্ট কিছু প্রতিষ্ঠানে পড়াশোনা করতে চান তাহলে নিজের ক্যারিয়ার কে সুন্দরভাবে তৈরি করুন যাতে আপনি শিক্ষার্থী হিসেবে সরকারি ভাবে বিদেশ যেতে পারেন।

    সরকারি ভাবে মালয়েশিয়া যাওয়ার উপায় ২০২৩ Sorkari Vabe Maleshiya Jawar Upay 

    আপনি কি মালয়েশিয়া কাজের জন্য যেতে চান কিন্তু জানেন না সরকারিভাবে মালয়েশিয়া যাওয়ার উপায় ২০২৩ সম্পর্কে। আপনি কিভাবে দালাল ছাড়া স্বল্প খরচে উচ্চ বেদনে সরকারিভাবে মালয়েশিয়া যেতে পারবেন তা নিয়ে আজকে বিস্তারিত আলোচনা সরকারি ভাবে মালয়েশিয়া যাওয়ার উপায় ২০২৩
    আপনি যদি সরকারিভাবে মালয়েশিয়া যেতে চান তাহলে আপনার নিকটস্থ জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস কিংবা আপনি আমি প্রবাসী অ্যাপ এর মাধ্যমে BMET Registration করে আপনি সরকারিভাবে মালয়েশিয়া যেতে পারবেন।

    বর্তমান সময়ে মালয়েশিয়া বিভিন্ন কোম্পানি তাদের কোম্পানিতে বিভিন্ন সেক্টরে জনবল নিয়োগ দেওয়ার মাধ্যমে চাকরি অফার প্রদান করছি আপনি চাইলে এই সমস্ত চাকরির অফার গুলোতে আবেদন করে সরকারিভাবে মালয়েশিয়া যেতে পারবেন।রিসেন্ট বেশ কিছুদিন আগে একটি বৈঠকে মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রীসহ একটি বৈঠক করা হয়।
    এই বৈঠকে মালয়েশিয়ায় যারা অবৈধ বিদেশি কর্মধীন রয়েছে তাদের বৈধকরণ এবং নতুন ভাবে নতুন কর্মসংস্থান সৃষ্টির ব্যাপারে সমঝোতা করে। এই বৈঠকের একটি বিশেষ তথ্যে জানা যায় বাংলাদেশ থেকে মালয়েশিয়া কাজের জন্য প্রায় দুই লক্ষ ৪০ হাজার লোকের নতুন করে কর্মসংস্থান সৃষ্টি হতে যাচ্ছে।আপনি যদি সরকারিভাবে মালয়েশিয়া যেতে চান তাহলে আপনাকে অবশ্যই বিএমাইটি রেজিস্ট্রেশন করে নিবন্ধন করে রাখতে হবে কেননা নিবন্ধন ছাড়া কখনোই মালয়েশিয়া যেতে পারবেন না। আশা করছি আপনি সরকারিভাবে মালয়েশিয়া যাওয়ার উপায় ২০২৩ সম্পর্কে বুঝতে পেরেছেন।

    সরকারি ভাবে ইউরোপ যাওয়ার উপায় ২০২৩

    ইউরোপে যাওয়ার ইচ্ছাটা সবারই হয় কিন্তু সবাই আবার এই ইচ্ছাটা পূরণ করতে পারে না কেননা ইউরোপ তো আমাদের কাছে স্বপ্নের একটি দেশ।ইউরোপে যাওয়ার জন্য আমরা অনেক সময় দালালের পাল্লায় পড়ে অনেক টাকা পয়সা অযথা নষ্ট করে ফেলি শুধুমাত্র এই স্বপ্নের দেশে যাব বলে তাই আজকে আমরা আপনাদের কাছে নিয়ে এসেছি সরকারিভাবে ইউরোপ যাওয়ার উপায় ২০২৩ সম্পর্কে।
    ইউরোপে যাওয়ার জন্য প্রথমেই আপনাকে সোনালী ব্যাংকের মাধ্যমে মগবাজার শাখা থেকে বোয়েসেল ঢাকায় একটি পে অর্ডার এর মাধ্যমে টাকা জমা করতে হবে এবং আপনাকে আবেদন করার জন্য একটি আবেদন পত্র এবং রঙিন পাসপোর্ট সাইজের ছবি আবেদন ফরম পূরণ করে আবেদন করতে হবে।

    বর্তমান সময়ে বাংলাদেশের অনেক পর্যটক অনেক দেশ ভ্রমণ করছে কিন্তু তার মধ্যে তাদের কাছে সবচেয়ে জনপ্রিয় স্থান ইউরোপ। যে দেশে পাড়ি জমানোটা সবার কাছে একটি স্বপ্নের মতো। যারা বিদেশে গমন করতে চাই তার বেশিরভাগ মানুষ ইউরোপ যেতে চাই তার কারণ এখানে সুযোগ-সুবিধা এবং টাকার পরিমান বেশি ও ভালো বেতন পাওয়া যায়।
    আপনি যদি ইউরোপে যেতে চান তাহলে আপনি অনেক ক্যাটাগরি ভিসা পাবেন আপনি চয়েস করে নিতে পারেন আপনি কোন ভিসায় যেতে চান কিন্তু বর্তমানে ভিসা পাওয়া অনেক কষ্টকর হয়ে গেছে। তাই আজকের এই পোস্টে কিভাবে খুব সহজে সরকারিভাবে ইউরোপ যাওয়া যায়। আপনারা যারা ইউরোপ যাবার জন্য কিছু টিপস খুঁজছেন তাদের জন্য আমাদের এই পোস্ট আশা করছি আপনাদের ভালো লাগবে।

    বাংলাদেশ থেকে ইউরোপ যাওয়ার সহজ উপায়

    বর্তমানে বাংলাদেশ থেকে ইউরোপে অনেক সুদূরে প্রবাসে বাড়ি জমছে হাজার হাজার মানুষ রাধে রাধে তাদের মধ্যে অনেকে ইউরোপে যাচ্ছে আবার অনেকে যেতে চাচ্ছেন যারা ইউরোপে যাওয়ার জন্য সহজ কিছু উপায় খুঁজছেন তাদের জন্য আজকের এই পোস্ট কেননা আপনারা এই পোস্ট করে ইউরোপে যাওয়ার জন্য আপনাকে কিছু নিয়মকানুন শিখাতে সহায়তা করবে।
    • সরকারিভাবে বিচার আবেদন করতে হবে
    • আপনার একটি বৈধ পাসপোর্ট থাকতে হবে
    • পাসপোর্ট এর মেয়াদ কমপক্ষে ছয় মাস থাকতে হবে
    • সরকারি অনুমোদন আছে এমন ভিসা এজেন্সির মাধ্যমে আপনাকে ভিসা আবেদন করতে হবে।
    আপনাদের যাদের ইউরোপে যাওয়ার ইচ্ছা আছে আপনারা এই সমস্ত বিষয়গুলো লক্ষ রেখে আপনাকে ভিসার জন্য সরকারিভাবে অনুমোদন আছে এমন এজেন্সির মাধ্যমে আপনি কি ভিসার আবেদন করতে হবে। আপনি যদি সঠিকভাবে ভিসার আবেদন করে থাকেন এবং যদি জনবল নিয়োগ প্রয়োজন হয় তাহলে আপনি ইউরোপে যেতে পারবেন। সরকারিভাবে ইউরোপে যেতে কত টাকা লাগবে এই বিষয়ে জানতে হলে এই লিংকে ক্লিক করুন।

    শেষ কথা: সরকারি ভাবে মালয়েশিয়া যাওয়ার উপায় ২০২৩ এবং মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৩

    প্রিয় পাঠক বৃন্দ নিশ্চয়ই আপনারা আমাদের সঙ্গেই ছিলেন এবং পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়েছেন?এবং আপনি ইতিমধ্যে জানতে পেরেছেন সরকারি ভাবে মালয়েশিয়া যাওয়ার উপায় ২০২৩ এবং মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৩ ও সরকারি ভাবে ইউরোপ যাওয়ার উপায় সম্পর্কে।এবার নিশ্চয়ই এই পোস্টটি সরকারি ভাবে মালয়েশিয়া যাওয়ার উপায় ২০২৩ আপনার অনেক উপকারে আসবে এবং আপনার মালয়েশিয়া যাওয়ার স্বপ্নকে পূরণ করতে সাহায্য করবে।
    এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আমাদের পোস্ট যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনি আপনার বন্ধু এবং আত্মীয়দের সাথে শেয়ার করুন যাদের তারা সরকার এভাবে মালয়েশিয়া যাওয়ার সুযোগ মিস না করে। আজ এ পর্যন্তই আবার দেখা হবে অন্য কোন আর্টিকেল নিয়ে সে পর্যন্ত সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

    এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

    পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
    এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
    মন্তব্য করতে এখানে ক্লিক করুন

    আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

    comment url