ধাতু ক্ষয় হলে কি করনীয় - ধাতু ক্ষয় থেকে মুক্তি

প্রিয় পাঠক আপনি ধাতু ক্ষয় হলে কি করনীয় ও ধাতু ক্ষয় থেকে মুক্তি বিষয়ে জানতে চান? তাহলে আপনি এই পোস্টটি পড়ুন। কেননা এই পোস্টটি আপনি সম্পূর্ণ যদি পড়েন তাহলে আপনি জানতে পারবেন যে ধাতু ক্ষয় হলে কি করনীয় গুলো আমাদের মেনে চলা উচিত। তাই প্রিয় পাঠক অযথা সময় নষ্ট না করে চলুন ঝটপট জেনে নেওয়া যাক ধাতু ক্ষয় হলে কি করনীয় তা সম্পর্কে।
ধাতু -ক্ষয় -হলে -কি- করনীয় - ধাতু- ক্ষয় -থেকে- মুক্তি
আপনি যদি আমাদের এই আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সকারে পড়েন তাহলে আশা করছি ধাতু ক্ষয় হলে কি করনীয় ও ধাতু ক্ষয় থেকে মুক্তি উপায় গুলো জানতে পারবেন। নিচে বিস্তারতি ভাবে আলোচনা করে হয়েছে ধাতু ক্ষয় হলে কি করনীয় তা সম্পর্কে।
আর্টিকেল সূচিপত্রঃধাতু ক্ষয় হলে কি করনীয় - ধাতু ক্ষয় থেকে মুক্তি

ভূমিকাঃ ধাতু ক্ষয় হলে কি করনীয়

প্রিয় পাঠক আপনি আজকে আমাদের আর্টিকেলের মাধ্যমে ধাতু ক্ষয় কেন হয় এবং ধাতু ক্ষয় কি করণীয় , ধাতু ক্ষয় থেকে মুক্তি উপায় এবং ধাতু রোগ কেন হয় এ সকল বিষয়ে বিস্তারিত আলোচনা করব,ধাতু ক্ষয় হলে কি করনীয়, ধাতু ক্ষয় রোগের এলোপ্যাথিক ঔষধ সহ ধাতু ক্ষয় রোগের হোমিও ঔষধ জানতে আমাদের এই আর্টিকেলটি মনযোগ দিয়ে পড়ুন ও আমাদের সাথে থাকুন।

ধাতু ক্ষয় কেন হয়

ধাতু ক্ষয় এটির নাম (Dhat syndrome) বলা হয়। এই রোগটি কিছুটা এমন যে পুরুষের যৌন অঙ্গ দৃঢ় না হওয়ার সর্তেও বীর্যপাত হয়ে যায় এবং পুরুষ মানুষ বুঝতে পারে না। অকাল বীর্যপাত এবং যৌন অঙ্গ নিস্তজ হয়ে পড়ে। শক্তি পাওয়া যায় না শরীরকে দূর্বল করে দেয়। ধাতু ক্ষয় হওয়ার কারণ হিসেবে এখনো কোন শারীরিক সমস্যা ধরা পড়েনি এটি মানসিক সমস্যা কারণে হয়ে থাকে।
যার জন্য মানসিক ভাবে এসব চিন্তা বাদ দিতে হবে যেন বিনা কারণে বীর্যপাত না হয়। এই সমস্যা ভারতীয়দের প্রথম দেখা দিলেও এটি বাংলাদেশের পুরুষদের জন্য এখন স্বাভাবিক সমস্যা হয়ে গেছে।এই সমস্যা সমাধান জন্য মানসিকভাবে এসকল চিন্তা থেকে দূরে থাকতে হবে।

ধাতু রোগ কেন হয়

যখন কোন পুরুষের ইচ্ছার বিরুদ্ধে স্বপ্নদোষ হয় এবং ধাতু ক্ষয় হয়। এই ধাতু ক্ষয় হওয়ার কারণ হিসেবে শারীরিক কোন সমস্যা দেখা যায়নি তবে ধাতু ক্ষয় হওয়ার জন্য মানসিক চিন্তা কারণ হিসেবে ধরা হয়। ধাতু রোগ এখন প্রায় বাংলাদেশির হয়ে থাকে। কারণ ধাতু নিয়ে বা এসকল বিষয়ে যখন চিন্তা করে মনের মধ্যে থাকে তখন ইচ্ছা না থাকলে ও স্বপ্ন দোষ হয়ে যায়।

ফলে ধাতুর যেমন ক্ষয় হয় তেমনি শরীরে জন্য ক্ষতি করে। ধাতু ক্ষয় ফলে যৌন অঙ্গ নিস্তেজ হয়ে যায়। শক্তি পায় না এবং এটার জোর কমে যায়। এটি একটি রোগ যা সবার আগে ভারতে দেখা দেয়। আস্তে আস্তে পুরো বিশ্বে কম বেশি প্রায় পুরুষ এই রোগে আক্রান্ত হয়ে আছে।

ধাতু ক্ষয় থেকে মুক্তি

ধাতু ক্ষয় থেকে মুক্তি জন্য সবচেয়ে বড় উপায় মানসিক ভাবে চিন্তা না করা এই বিষয়ে। মানসিক চাপ দেওয়া যাবেনা মাথায় যৌন বিষয়ে নিয়ে কোন ছবি ভিডিও দেখা থেকে বিরত থাকতে হবে। ধাতু ক্ষয় থেকে মুক্তি পাওয়ার জন্য যৌন বিষয়ে চিন্তা মাথায় রাখা থেকে দূরে থাকতে হবে। মানসিক চাপ আবার অনেকের এমনি হয়ে যায় ধাতু ক্ষয় যার জন্য ডাক্তারের পরামর্শ নিয়ে ঔষধ সেবন করতে হবে।

এই রোগ শুধু ভারতের পশ্চিমাদেশগুলোতে আগে ছিল এখন পুরো বিশ্বে এই রোগ দেখা দেয়। এই রোগ থেকে শারীরিক ভাবে দূর্বল হয়ে পড়ে শরীর। শরীরে দেখা দেয় নানা সমস্যা যার ফলে শরীরে ক্লান্তি, শক্তি অভাব, কাজে অমনোযোগী ইত্যাদি বেশি হয়।

সব সময় পজিটিভ বিষয়ে চিন্তা করতে হবে খারাপ বিষয় থেকে দূরে থাকার চেষ্টা করতে হবে। টই সকল রোগীকে পুষ্টিকর খাবার সুষম খাদ্য খাওয়াতে হবে যেন তার শরীরে পুষ্টি যে ঘাটতি হয়েছে তা পূর্ণ হয়ে যায়।

ধাতু ক্ষয় হলে কি করনীয়

ধাতু ক্ষয় হলে যে সকল কাজ থেকে নিজেকে বিরত রাখতে হবে সেই সকল বিষয় নিয়ে আজকে আলেচনা করব।
  • ব্যায়াম বা খেলাধুলা করতে হবে নিয়মিত
  • অশ্লীল ছবি, ভিডিও থেকে নিজেকে বিরত রাখতে হবে।
  • শাক-সবজি, ফলমূল সব সময় টাটকা খেতে হবে।
  • মেডিটেশন, তাড়াতাড়ি ঘুমানো এই সকল অভ্যাস করতে হবে।
  • ক্যালসিয়াম, প্রোটিন জাতীয় খাবার খেতে হবে যেমন কাজুবাদাম, দুধ, ডিম,মাংস ইত্যাদি খাবার তালিকা রাখতে হবে।
  • নেগেটিভ চিন্তা ভাবনা থেকে বিরত থাকুন।
  • খোলামেলা পরিবেশে চলাফেরা করুন।

ধাতু ক্ষয় রোগের এলোপ্যাথিক ঔষধ

আমাদের মধ্যে প্রায় অনেকেই ধাতু ক্ষয় রোগের স্বীকার। এই রোগের যেমন সমস্যা দেখা দেয় তমনি এই রোগের চিকিৎসা আছে। এই রোগের কয়েকটি ঔষধ দেয় ডাক্তার কাছে পরর্মাশ নিয়ে ঔষধ সেবন করতে হবে। ধাতু ক্ষয় ফলে শারীরিক ও মানসিক ভাবে দূর্বল হয়ে যায়। তাই এই রোগের চিকিৎসা করা দরকার। চলুন জেনে আসি ধাতু ক্ষয় রোগের এলোপ্যাথিক ঔষধ কি।

নিউটোন: এই নিউটোন ঔষধ সেবন ফলে বেশি স্বপ্নদোষ, অকাল বীর্যপাত, ধাতু ক্ষয় ইত্যাদি সমস্যা সমাধান করে এবং শরীরে ক্রিয়া বৃদ্ধিকারী প্রাকৃতিক উপাদান সমন্বয়ে তৈরি করা হয় এই ঔষধ। এই ঔষধের কোন প্বার্শপ্রতিক্রিয়া নেই।
নারভেন্ট: এটি তৈরি করা হয় প্রাকৃতিক উপাদানের সমন্বয়ে যা শরীরে বিভিন্ন যৌন সমস্যা সমাধান করে। এই ঔষধ একজন প্রাপ্ত বয়স্ক লোক দৈনিক ১-২ টি খেতে পারবে সকালে ও রাতে খাবার আগে তবে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিয়ে খেতে হবে। এটি অতিরিক্ত স্বপ্নদোষ, শুক্র তারল্য, অসময়ে বীর্যপাত, দ্রুত বীর্যপাত ইত্যাদি সমস্যা সমাধান করে।

এনডিউরেক্স: এই ঔষধ খুবই শক্তিশালী কারণ এটি পুরুষদের কর্মক্ষমতা থেকে যৌন শক্তি বৃদ্ধি করে তোলে।এনডিউরেক্স খাওয়ার ফলে পেনাইল টিস্যুর কর্মক্ষমতা ও পুরুষাঙ্গের ফাঁপা অংশে রক্ত সঞ্চালন ক্রমশ বৃদ্ধি পাAci.dসকল ঔষধ সেবন করার আগে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিয়ে ঔষধ সেবন করতে হবে।

ধাতু ক্ষয় রোগের হোমিও ঔষধ

এখন এই ধাতু ক্ষয় রোগের সমস্যা প্রায় কম বেশি অনেক পুরুষের দেখা দেয়। যার কারণে শরীর দূর্বল হয়ে পড়ে এতে শরীরে কোন কাজ করার শক্তি পায় না যৌন অঙ্গ নিস্তেজ হয়ে পড়ে অতিরিক্ত বীর্যপাত হওয়ায়। বীর্যপাত রোধ করার জন্য অনেকে হোমিওপ্যাথি ঔষধ সেবন করে থাকে যার ফলাফল ভালো পাওয়া যায়। যে সকল হোমিওপ্যাথি ঔষধ সেবন করতে পারবেন চলুন জেনে আসি।
  • Arg Met.
  • Salix nig.
  • Damiana.
  • Nat Mur.
  • Selenium.
  • Nat phos.
  • Acid phos.
  • Lactic Acid.
এই সকল ঔষধ সেবন করলে বীর্যপাত কম হয় তবে যে কোন ঔষধ সেবন করার আগে ডাক্তারের পরামর্শ নিতে হবে।

শেষ কথাঃ ধাতু ক্ষয় হলে কি করনীয় - ধাতু ক্ষয় থেকে মুক্তি

প্রিয় পাঠক এতক্ষণে আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। নিশ্চয়ই আপনি এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ে বুঝতে পেরেছেন ধাতু ক্ষয় হলে কি করণীয় এবং ধাতু ক্ষয় থেকে মুক্তি পাওয়ার উপায় গুলো বুঝতে পেরেছেন। আমরা সকলে পরিবর্তন করবো নিজেদের বদ অভ্যাস গুলো।
তাহলে আমরা অনেক জটিল সমস্যা গুলো থেকে সহজে বাচঁতে পারবো। আশা করি এই পোস্ট আপনার উপকারে আসবে। তাই আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে পড়ার সুযোগ করে দিবেন এতে তারাও উপকৃত হবে। সবাই ভালো থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url