জ্বর থাকার কারনে স্কুলে অনুপস্থিতির জন্য দরখাস্ত লেখার নিয়ম জানুন

প্রিয় পাঠক আপনি যদি জ্বর থাকার কারনে স্কুলে অনুপস্থিতির জন্য দরখাস্ত লেখার নিয়ম ও অসুস্থতার জন্য স্কুলে অনুপস্থিতির আবেদন সম্পর্কে না জেনে থাকেন তাহলে এই আর্টিকেলটি পড়লে আপনিও খুব সুন্দরভাবে জ্বর থাকার কারনে স্কুলে অনুপস্থিতির জন্য দরখাস্ত লেখার নিয়ম জেনে যাবেন। কেননা অসুস্থ আমরা যেকোন সময় পড়তে পাড়ি। তাই ছাত্র জীবনে স্কুল নিয়ম মানতে অসুস্থার কারণে স্কুলে কলেজে উপস্থিত না থাকতে পারলে কি করণীয় তা জানবো।
জ্বর থাকার কারনে স্কুলে অনুপস্থিতির জন্য দরখাস্ত লেখার নিয়ম
আপনি যদি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের এই আর্টিকেল পড়েন তাহলে আপনিও জানতে পারবেন জ্বর থাকার কারনে স্কুলে অনুপস্থিতির জন্য দরখাস্ত লেখার নিয়ম তাই পোস্টটি পড়ে জেনে নিন। কিভাবে আপনি জ্বর থাকার কারনে স্কুলে অনুপস্থিতির জন্য দরখাস্ত লেখার নিয়ম এবং অসুস্থতার জন্য স্কুলে অনুপস্থিতির আবেদন সম্পর্কে।
পোস্ট সূচিপত্রঃজ্বর থাকার কারনে স্কুলে অনুপস্থিতির জন্য দরখাস্ত লেখার নিয়ম

ভূমিকাঃ অসুস্থতার জন্য স্কুলে অনুপস্থিতির আবেদন

স্কুল জীবনে থাকতে ছুটি নিতে হলে প্রয়োজন হতো দরখাস্ত। প্রধান শিক্ষক বরাবর এই দরখাস্ত লিখে জমা দেওয়ার পরে ছুটি মুনজুর করার হতো । কিন্ত আমার অনেক ভাই ও বোনেরা আছে যারা দরখাস্ত লিখতে যানে না ঠিক ভাবে তাই আমি আজকে শিখিয়ে দিব কিভাবে আপনার জ্বর থাকার কারনে স্কুলে অনুপস্থিতির জন্য দরখাস্ত লেখার নিয়ম।
অসুস্থতার জন্য স্কুলে অনুপস্থিতির আবেদন ,জ্বর থাকার কারনে পরীক্ষায় অনুপস্থিতির জন্য দরখাস্ত সহ আপ্নারা কিভাবে ইংরেজী দরখাস্ত লিখবেন তাও আমি শিখিয়ে দিব তাই চলুন আর দেরি না করে জেনে নেওয়া যাক জ্বর থাকার কারনে স্কুলে অনুপস্থিতির জন্য দরখাস্ত লেখার নিয়ম সম্পর্কে।

পুনরায় পরীক্ষা দেওয়ার জন্য আবেদন

আপনারা আজকে পুনরায় পরীক্ষা দেওয়ার জন্য আবেদন বিষয়ে জানতে পারবেন আশা করছি। আপনি যদি কোন কারণে পরিক্ষা মিস করেন তাহলে কিভাবে আবার পুনরায় পরীক্ষা দেওয়ার জন্য আবেদন করবেন। তাহলে চলুন এবারে জেনে নেওয়া যাক।
তারিখঃ ৮/৯/২০২৩
পুরিক্ষা নিয়ন্ত্রক
রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিনোদপুর
বিষয়ঃ পুনরায় পরীক্ষা দেওয়ার জন্য আবেদন
জনাব,
যথাবিহীত সম্মান পূর্বক নিবেদন এই যে আমি মোঃ জাহিদ হাসান আপনার আপনার বিশ্ববিদ্যালয় চতুর্থ বিভাগের একজন নিয়মিত ছাত্র। আমার চতুর্থ বিভাগের ফাইনাল পরিক্ষা চলামান। ইতিমধ্যে ৬টি বিষয়ের পরিক্ষা সম্পন্ন হয়েছে। আমি গত ৬সেপ্টম্বর ২০২৩ খ্রি. অসহ্য ডায়রিয়া আক্রান্ত হয়েছিলাম। বিশ্ববিদ্যালয় পরীক্ষার জন্য উপস্থিত হয়েও অনেক অসুস্থ হয়ে যাওয়ার কারণে বাড়িতে ফিরতে হয়।

এমন অবস্থায় আমি উক্ত দিনের সমাজবিজ্ঞান পরিক্ষায় উপস্থিত হইতে পারিনি। উল্লেখ্য যে আমি আমার অন্যান্য পরিক্ষায় যথারিতি উপস্থিত হয়েছি। আমি ইতিমধ্যে এর আগে কখনো এমন অবস্থায় মুখোমুখি হয়নি।
অতএব বিনীত প্রার্থনা এই যে আমাকে উক্ত পরিক্ষা পুনারায় অংশগ্রহন করতে দেওয়ার অনুমতি দানে আপনার মর্জি হয়।
বিনীত নিবেদক
মোঃ জাহিদ হাসান
সমাজবিজ্ঞান
চতুর্থ বিভাগ
রোল নম্বরঃ ১২৩৯৮৭৪৫৬
রেজিস্টেশন নম্বরঃ ১৩১২৬২৬৬৭৭
রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিনোদপুর।
প্রিয় পাঠকগণ আশা করছি আপনি সম্পর্ণূ আর্টিকেল মনোযোগ সহকারে পড়ে জানতে পেরেছেন কিভাবে আপনিও পুনরায় পরীক্ষা দেওয়ার জন্য আবেদন করবেন।
তাই আশা করছি যদি আপনি কখনো পরিক্ষায় অংশ গ্রহণ না করতে পারেন। তাহলে এই আর্টিকেল মতো আপনি আপনার নাম রোল সবকিছু পরিবর্তন করে পুনরায় পরীক্ষা দেওয়ার জন্য আবেদন লিখে জমা দিতে পারবেন। 

অসুস্থতার জন্য অফিসে ছুটির আবেদন পত্র in English

Date: 9/8/2023
along
The Manager
Islamia Bank Bangladesh Limited, kazla Branch, Rajshahi
subject: Application for sick leave.
Dear Sir
With due respect, i am a account Officer of Islamia Bank Bnagladesh Limited, Kazla Branch, Rajshahi under you. i have been suffering Appendicide for quite some time. As per the advice of the docotor, you should rest for few days. So I want to spend vacation from 3/9/2023 to 8/9/2023.
Therefore, my earnest request to you is that if you grant me the said 6 days leve considering my illness, i will be eternally grateful to you.
applicant
Md. Jahid Hasan
account officer
Islamia Bank Bangladesh Limited Kazla, Rajshahi
প্রিয় পাঠক আশা করছি আপনি অসুস্থার জন্য ছুটির আবেদন কিভাবে লিখতে হয় তা সুন্দরভাবে বুঝতে পেরেছেন। আপনাদের সুবিধার জন্য আবেদন পত্রের বেশ কিছু নমুনা তুলে ধরেছি।

জ্বর থাকার কারনে পরীক্ষায় অনুপস্থিতির জন্য দরখাস্ত

তারিখঃ ৬/২/২০২৩
বরাবর
প্রধান শিক্ষক/শিক্ষিকা
সরদহ সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়
বিষয়ঃ জ্বর থাকার কারনে পরীক্ষায় অনুপস্থিতির জন্য দরখাস্ত
জনাব,
বিনীত নিবেদন এই যে আমি মোঃ ফারহান আহমেদ আপনার বিদ্যালয় একজন নিয়মিত ছাত্র। আমি গত ৫/২/২০২৩ প্রচুর জ্বরের কারণে বিদ্যালয়ে উপস্থিত হয়েও অনেক অসুস্থ হওয়ায় আবার বাসাই ফিরতে হয়। এই অবস্থায় আমি উক্ত দিনের পদার্থবিজ্ঞান পরিক্ষায় অংশ গ্রহণ করতে পারিনি। উল্লেখ্য যে আমি আমার অন্যান্য পরিক্ষায় যথারিতি উপস্থিত হয়েছি। আমি ইতিমধ্যে এর আগে কখনো এমন অবস্থায় মুখোমুখি হয়নি।

অতএব বিনীত প্রার্থনা এই যে আমাকে পরীক্ষায় অনুপস্থিতির জন্য উক্ত পরিক্ষা পুনারায় অংশগ্রহন করতে দেওয়ার অনুমতি দানে আপনার মর্জি হয়।
নিদেবক
আপনার বিদ্যালয়ের নিয়মিত ছাত্র
মোঃ ফারহান আহমেদ
বিজ্ঞান বিভাগ
শ্রেণী নবম
রোলঃ ০২
আশা করছি প্রিয় পাঠকদের কাছে আপনারা সম্পর্ণূ আর্টিকেল পড়ে বুঝতে পেরছেন কিভাবে জ্বর থাকার কারনে পরীক্ষায় অনুপস্থিতির জন্য দরখাস্ত লিখবেন।
আপনারা এইভাবে দরখাস্ত লিখে বিদ্যালয়ে কোন ভাবে অনুপস্থিত বা পরিক্ষায় অংশ গ্রহণ না করতে পারলে দরখাস্ত লিখে পুনরায় পরিক্ষায় অংশ গ্রহণ করতে পারবেন।

জ্বর থাকার কারনে স্কুলে অনুপস্থিতির জন্য দরখাস্ত

তারিখঃ ৯/৯/২০২৩
বরাবর
প্রধান শিক্ষক/শিক্ষিকা
মোক্তারপুর উচ্চ বিদ্যালয়, চারঘাট, রাজশাহী ১
বিষয়ঃ জ্বর থাকার কারনে স্কুলে অনুপস্থিতির জন্য দরখাস্ত
জনাব,
বিনীত নিবেদন এই যে আমি মোঃ জাহিদ হাসান আপনার বিদ্যালয় দশম শ্রেণীর একজন নিয়মিত ছাত্র।আমি গত ৫/৯/২০২৩ হইতে ৯/৯/২০২৩ তারিখ পর্যন্ত প্রচন্ড জ্বর আসার কারণে আমি বিদ্যালয়ে উপস্থিত হইতে পারিনি।

অতত্রব, জনাবের নিকট আমার আকুল আবেদন আমার উক্ত অসুস্থার কথা মানবিক ভাবে চিন্তা করে আমার গত ৪ দিনের ছুটি মুনজুর করে বাধিত করবেন।
নিবেদক
আপনার বিদ্যালয় নিয়মিত ছাত্র
মোঃ জাহিদ হাসান
শ্রেণীঃ দশম
বিজ্ঞান বিভাগ
রোলঃ ০৪

অসুস্থতার জন্য স্কুলে অনুপস্থিতির আবেদন

তারিখঃ ৯/৯/২০২৩
বরাবর
প্রধান শিক্ষক/শিক্ষিকা
মোক্তারপুর উচ্চ বিদ্যালয়, চারঘাট, রাজশাহী ১
বিষয়ঃ অসুস্থতার জন্য স্কুলে অনুপস্থিতির আবেদন
জনাব,
বিনীত নিবেদন এই যে আমি মোঃ জুবায়েদ আহমেদ আপনার বিদ্যালয় সপ্তম শ্রেণীর একজন নিয়মিত ছাত্র।আমি গত ৬/৪/২০২৩ হইতে ৯/৪/২০২৩ তারিখ পর্যন্ত প্রচন্ড অসুস্থতার কারণে আমি বিদ্যালয়ে উপস্থিত হইতে পারিনি।
অতত্রব, জনাবের নিকট আমার আকুল আবেদন আমার উক্ত অসুস্থার কথা মানবিক ভাবে চিন্তা করে আমার গত ৩ দিনের ছুটি মুনজুর করে বাধিত করবেন।
নিবেদক
আপনার বিদ্যালয় নিয়মিত ছাত্র
মোঃ জুবায়েদ আহমেদ
শ্রেণীঃসপ্ত
রোলঃ ০৬

শেষ কথাঃ জ্বর থাকার কারনে স্কুলে অনুপস্থিতির জন্য দরখাস্ত

প্রিয় পাঠক এতক্ষণে আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। নিশ্চয় আপনি পুড়ো পোস্ট পড়ে জানতে পেরেছেন জ্বর থাকার কারনে স্কুলে অনুপস্থিতির জন্য দরখাস্ত লেখার নিয়ম এবং অসুস্থতার জন্য স্কুলে অনুপস্থিতির আবেদন ও পুনরায় পরীক্ষা দেওয়ার জন্য আবেদন সম্পর্কে। তাই হইতো বা এই পোস্ট আপনার অনেক উপকারে আসবে।
এমন আরো অনেক আপডেট পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন এবং অন্য ভাই বোনদের জ্বর থাকার কারনে স্কুলে অনুপস্থিতির জন্য দরখাস্ত লেখার নিয়ম সম্পর্কে জেনে উপকৃত হতে পারে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url