ধাতু ক্ষয় রোধের ঘরোয়া উপায় - কিভাবে বুঝব ধাতু ক্ষয় হচ্ছে

প্রিয় পাঠক আপনি কি ধাতু ক্ষয় রোধের ঘরোয়া উপায় এবং কিভাবে বুঝব ধাতু ক্ষয় হচ্চে? এই বিষয় নিয়ে চিন্তিত তাই আপনি অনেক ওয়েবসাইট ঘুরাঘুরি করছেন কিন্ত অরজিনাল তথ্য ও সমাধানের উপায় খুঁজে পাচ্চেন না। তাহলে আমি আপনাদের আজকে সুন্দরভাবে এই আর্টিকেল জানিয়ে দিব ধাতু ক্ষয় রোধের ঘরোয়া উপায় সম্পর্কে, যাতে আপনি ঘরে বসে কিভাবে বুঝব ধাতু ক্ষয় হচ্ছে সহ অনেক কিছু শিখিয়ে দিব। তাহলে চলুন বন্ধুরা ঝটপট জেনেনি ধাতু ক্ষয় রোধের ঘরোয়া উপায়। 
ধাতু ক্ষয় রোধের ঘরোয়া উপায়
আপনি যদি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের ওয়েবসাইট ভিজিট করেন এবং আপনি মনোযোগ সহকারে আর্টিকেল পড়েন তাহলে আশা করি আপনি জেনে যাবে ধাতু ক্ষয় রোধের ঘরোয়া উপায় এবং কিভাবে বুঝব ধাতু ক্ষয় হচ্ছে এই বিষয়ের সমস্ত কিছু। তাই কোথাও না গিয়ে আমাদের সঙ্গেই থাকুন।
পোস্ট সূচিপত্রঃধাতু ক্ষয় রোধের ঘরোয়া উপায় - কিভাবে বুঝব ধাতু ক্ষয় হচ্ছে

ভুমিকা।ধাতু ক্ষয় রোধের ঘরোয়া উপায় । কিভাবে বুঝব ধাতু ক্ষয় হচ্ছে

ধাতু আমাদের শরীরের এমন একটি গুরুত্বপূর্ণ উপাদান যা আমাদের শরীরের কাঠামো গঠন দেহকে সুস্থ রাখতে সহয়তা করে। তাই এই ধাতু যদি অকালে ক্ষয় হয়ে যায় তাহলে আমরা বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হবে। তাই আমি আপনাদের আজকে জানিয়ে দিব ধাতু ক্ষয় রোধের ঘরোয়া উপায় এবং কিভাবে বুঝব ধাতু ক্ষয় হচ্ছেন। আমাদের শরীর থেকে ধাতু বের হয়ে গেলে আমরা অনেকেই বুঝত পারি না যতক্ষণ না সে ব্যক্তি অসুস্থায় না পড়ে।
 তাই আমি এই আর্টিকেল আপনাদের জন্য কিছু বিশেষ টিপস রেখেছি যেগুলো ব্যবহার করে ঘরে বসে আপনি ধাতু জটিলতার সমস্যা সমাধান করতে পারবেন। আপনি কি জানের প্রসাবে অনেক সময় ধাতু ক্ষয় হয় ধতু ক্ষয় হলে কি কি সমস্যা হয় এবং আপনি ধাতু ক্ষয় রোগের হামদার্দ ঔষধ সহ আরো কি কি কাজ করলে সমাধান পাবেন তার সমস্ত কিছু নিচে বিস্তারিত পড়ে নিন।

ধাতু ক্ষয় হলে কি কি সমস্যা হয়

ধাতু ক্ষয় বলতে অনিচ্ছাকৃত ভাবে প্রস্রাবের আগে ও পরে পাতলা বীজ বের হয়ে থাকে তাকেই ধাতু ক্ষয় বলে। আপনি লক্ষ্য করলে বুঝতে পারবেন প্রস্রাব করার সময় একটু চাপ পড়লে এমনটা হয়ে থাকে ও স্বপ্নদোষ হওয়ার মাধ্যমে ধাতু ক্ষয় হতে পারে। কারণ এটি একটি প্রাকৃতিক নিয়ম বা প্রচলিত সাধারণ রোগ।কিন্তু যদি এই ধাতু ক্ষয় যদি নিয়মিত হয়ে থাকে তাহলে আপনি বিভিন্ন রোগে আক্রান্ত হতে পারেন যেমন গনোরিয়া, সিফিলিসে, কোষ্ঠকাঠিন্য, হয়ে থাকে।
আমাদের শরীরে টেষ্টিকলে প্রতিনিয়ত বীর্য উৎপন্ন হতে থাকে। বিশেষ করে ধাতু তরুনদের মাঝে বেশি দেখা দেয়। আপনার যদি ধাতু বেশি ক্ষয় হয় তাহলে প্রথমে আপনার শরীর দূর্বল হয়ে যাবে। খাবারে অরুচি, অতিরিক্ত শরীর ম্যাজম্যাজ করে শরীরে অলসতা বেশি আসবে। যৌন মিলনের প্রতি অনিহা সৃষ্টি হয়। একসময় পরিপূর্ণ ভাবে যৌন মিলন সক্ষ্যমতা হারিয়ে ফেলা।
এছাড়া ধাতু ক্ষয় হলে শরীরের ওজন কমে যাওয়া কারো সাথে কথা বলার ইচ্ছা থাকে না অন্ধকার ঘরে একা একা পরিবেশে নিজেকে বন্ধি রাখা তাই আসুন দিন থাকতে আমরা আমাদের শরীরের যেকোন সমস্যা আগে সমাধান করেনি।

কি খেলে ধাতু রোগ ভালো হয় 

ধাতু ক্ষয় হলে কি হতে পারে ধাতু রোগ চেনার উপায় এবং কিভাবে বুঝব ধাতু ক্ষয় হচ্ছে কিনা , কি খেলে ধাতু রোগ ভালো হয় জানতে চান তাহলে এই পোস্টটি আপনার জন্য। আপনি যদি এই পোস্টটি মনোযোগ সহকারে পড়েন তাহলে আপনিও জেনে যাবেন কি খেলে ধাতু রোগ ভালো হয়। 
তাহলে চলুন আর কথা না বাড়িয়ে এবারে বিস্তারিত জেনে নেওয়া যাক কি খেলে ধাতু রোগ ভালো হয়।ধাতু ক্ষয় রোগের জন্য হোমিও ঔষধ বেশি কার্যকারী যেমন এসিড ফস 1X ভালো উপকার পাওয়া যায়। তারপরে আপনি হোমিও অশ্বগন্ধা Q নামক ঔষধ খেতে পারেন তবে ঔষধ খাওয়ার আগে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিয়ে খেতে হবে।
এতক্ষণে আপনারা জানলেন হোমিও ওষুধ খাওয়ার মাধমে কিভাবে ধাতু ক্ষয় রোধ হবে। আর এবারে আপনাকে প্রাকৃতিক উপায়ে কিছু টিপস জানিয়ে দিচ্ছি নিশ্চয়ই আপনার উপকারে আসবে। কি খেলে ধাতু রোগ ভালো হয় জানুনঃ
ছোট সাইজের একটি পিয়াজ নিয়ে পিয়াজের খোসা ছাড়িয়ে পরিমাণ মতো লবন মিশিয়ে চিবিয়ে খেয়ে নিন এবং একটু পরে এক গ্লাস দুধ খেয়ে নিন। এভাবে আপনি সপ্তাহে ২/৩ দিন খেতে পারেন।
রাতে ঘুমানোর আগে এক গ্লাস পানির সাথে এক চা চামচ ইসবগুলোর ভূমি মিশিয়ে রাখুন এবং সকালে উঠে ইসবগুলোর সাথে এক চা চামচ মধু মিশিয়ে সকালে খালি পেটে খেয়ে নিবে এভাবে আপনি একটানা ১৫/২০ দিন খাবেন।
আমলকি প্রতিদিন রাতে ঘুমানোর আগে এক গ্লাস পানির সাথে এক চা চামচ আমলকি গুঁড়ো তার সাথে ২ চামচ আগের গুড় ভালো করে মিশিয়ে খেতে হবে।
আপনি যদি এই ঘরোয়া টিপস গুলো নিয়মিত কাজে লাগান তাহলে ধাতু ক্ষয় রোগের ঔষধ হিসেবে কাজ করবে এরপরে আপনারা ধাতু ক্ষয় রোধের ঘরোয়া উপায় এবং কিভাবে বুঝব ধাতু ক্ষয় হচ্ছে ,ক্ষয় রোগের ঔষধের নাম ,প্রসাবে ধাতু ক্ষয় সমাধান সম্পর্কে জানবো।

ধাতু ক্ষয় রোধের ঘরোয়া উপায়

আজকের এই আর্টিকেল আমি আপনাদের কিভাবে বুঝব ধাতু ক্ষয় হচ্ছে ও ধাতু ক্ষয় রোধের ঘরোয়া উপায় সম্পর্কে জানবো । তাহলে চলুন জেনে নেওয়া যাক কিভাবে ধাতু ক্ষয় রোধ করা যায়।

তুলসী পাতাঃ তুলসী পাতাকে বিভিন্ন রোগের মহা ঔষধ বলা হয়। তুলসী পাতার রস বিভিন্ন রোগ থেকে মুক্তি পেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। যেমন আমাদের কাশি হলে আমরা তুলসী পাতার রস খেয়ে থাকি,ঠান্ডা লাগলে , ধাতু রোগ দূর করতে এছাড়াও যৌন রোগ সরাতেও তুলসী পাতা গুরুত্বপূর্ণ অবদান রাখে।
রসুনঃ রসুন আমরা সকলেই চিনি যা তরকারিতে মসলা হিসেবে ব্যবহার করা হয় কিন্তু প্রকৃতপক্ষে রসুন প্রচুর পরিমানে ঔষধি গুন রয়েছে। প্রাচীনআমল থেকে বিভিন্ন রোগের জন্য রসুন ব্যবহার করা হয় ঠিক তেমনি ভাবে ধাতু ক্ষয় রোধের জন্য রসুনের গুরুত্ব অপরিসীম। আপনি যদি প্রতিদিন কমপক্ষে ২০/৩০দিন রসুন বেটে খেতে পারেন তাহলে তাহলে ইনশাআল্লাহ ধাতু রোগ ভালো হয়। শুধু মাত্র ধাতু রোগ অনেক জটিলতার রোগ থেকে মুক্তি পাবেন।

শিমুল গাছের শিকড়ঃ শিমুল গাছের শিকড় ঔষধি হিসেবে কার্যকারী ভূমিকা পালন করে। আপনি লক্ষ করে দেখবে গাছ গাছড়া দিয়ে শরবত এবং বিভিন্ন রোগের ঔষধ রাস্তার পাশে অনেক প্রজাতির গাছের শিকড় দেখতে পাবেন তেমনি ভাবে কিন্তু শিমুল গাছের শিকড় আপনার ধাতু ক্ষয় রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আপনি যদি প্রতিদিন চারা শিমুল গাছের শিকড় পানি দিয়ে বেটে তার সাথে ২চা চামচ চিনি মিশ্রিত করে নিয়মিত খান তাহলে ধাতু ক্ষয় রোধের ঘরোয়া উপায় আপনি সমাধান করতে পারবেন আশা করি।

কিভাবে বুঝব ধাতু ক্ষয় হচ্ছে

আপনি কি বুঝতে পারছেন না কিভাবে বুঝব ধাতু ক্ষয় হচ্ছে কিনা। যদি আপনি না বুঝে থাকেন তাহলে আপনি আমাদের এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে থাকুন আশা করছি আপনি আমার এই আর্টিকেল থেকে বুঝতে পারবেন কিভাবে ধাতু ক্ষয় হচ্ছে তাহলে চলুন আর কথা না বাড়িয়ে জেনে নেওয়া যাক ধাতু ক্ষয় এর বিষয়ে।
ধাতু হলো মানব দেহের একটি তরল পদার্থ । ধাতু ক্ষয় সাধারণত শক্তির ক্ষয়কে বুঝানো হয়। শরীরের কোন রোগ হলে যে ব্যক্তি শরীরে রোগ হয়েছে সে ব্যক্তি অবশ্যই অল্প হলেও বুঝতে পারবে। কেননা শরীর ভালো থাকতে থাকতে শরীর যদি অসঙ্গতি দেখা দেয় তাহলে তা অবশ্যই সেটা বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে বোঝা যায়। প্রস্রাব বা অন্যান্য কোন মাধ্যমে আপনার শরীরে ধাতু ক্ষয় হচ্ছে কিনা তা আপনাকে ধৈর্য শিক্ষণ করতে হবে।

আপনি যদি হঠাৎ করে ক্লান্ত হয়ে পড়েন শরীরের মধ্য যদি অশান্তি ও আরাম বোধ না করেন তাহলে আপনাকে বুঝতে হবে আপনার শরীরে কোন একটা সমস্যা হইচ্ছে। এ ধরনের রোগ হলে লজ্জার কারণে অনেকেই ডাক্তারের পরামর্শ না নিয়ে কবিরাজের কাছে গিয়ে আরো অনেক সমস্যায় পড়তে হয়। সাধারণত দেখা যায় যে এবং শোনা যায় ১৮০০ শতক বা ১৯০০ শতক যদি কোন রোগীর বৈবাহিক মিলনের বাইরে বীর্যপাত ঘটে এবং তা সাধারণের চাইতে বেশি পরিমাণে হয়ে থাকে তাকেই ধাতু ক্ষয় বলে।

এই বিষয়টি অনেকেই আবার ইচ্চাকৃত ভাবে হয়ে থাকে আবার অনিচ্ছাকৃত ভাবে হয়ে থাকে বলে বিবেচনা করা হয়। তবে ইচ্ছাকৃতভাবে হলো হস্তমৈথুনের করা এবং অনিচ্ছাকৃত ভাবে হলে স্বপ্নদোষ প্রাকৃতিক কিছু কারণে বীর্যপাত হয় থাকে এমন অবস্থায় আপনারা অবশ্যই চিকিসৎকের পরামর্শ গ্রহন করতে হবে। আপনি কবিরাজ এর কাছে গিয়ে অযথা টাকা অপচয় না করে ডাক্তারের সাথে পরামর্শ নিয়ে ঔষধ সেবন করতে হবে। আশা করছি আপনি কিভাবে বুঝব ধাতু ক্ষয় হচ্ছে কিনা ও ধাতু ক্ষয় থেকে বাচার উপায় জানতে পেরেছেন।

ক্ষয় রোগের ঔষধের নাম

আপনারা অনেকেই আমার কাছে জানতে চেয়েছেন ধাতু ক্ষয় রোধের ঔষধের নাম তাহলে এই আর্টিকেল আপনাদের জন্য আপনার অনেকেই ধাতু ক্ষয় রোগে আক্রান্ত কিন্ত কি ঔষধ খেলে ভালো হবে অনেকেই জানি না তাই যেসকল ভাইরা জানেন না তারা আমার এই পোস্টটি একটু কষ্ট করে মনোযোগ সহকারে পড়ুন। তাহলে আপনিও আপনার ধাতু ক্ষয় রোধের ঔষধের নাম জেনে যাবেন। 

ধাতু ক্ষয় রোগের জন্য এলোপ্যাথিক ঔষধ বা হোমিও ঔষধ যেকোন একটি খেতে পারেন । কিন্তু কোন ঔষধ আপনাদের জন্য বেশি উপকারে আসবে তা আমি জানাবো আপনাদের। তাহলে চলুন জেনেনি কোন ঔষধ আপনি খাবেন ধাতু ক্ষয় রোগের জন্য এলোপ্যাথিক ঔষধ এর চেয়ে ধাতু রোগের জন্য হোমিও ঔষধ বেশি কার্যকারী।
আপনি যদি এলোপ্যাথিক ঔষধ নিয়মিত সেবন করে তাহলে আপনার ধাতু রোগ ভালো হবে কিন্ত আপনি ঔষধ খাওয়া বাদ দিয়ে দিলে ধাতু রোগ আবারো হওয়ার সম্ভবনা থাকে। তাই এলোপ্যাথিক ঔষধ বেশি কার্যকারী নাও হতে পারে। এক কথায় আপনি যতদিন খাবেন ততদিন ভালো থাকবেন। অন্য দিকে হোমিও ঔষধ সেবন করলে সুস্থ হতে একটু সময় লাগে।

ধাতু ক্ষয় রোগের হোমিও ঔষধ সেবন করলে এটি একবারে শরীরের ভিতর থেকে আপনাকে সুস্থ করে তুলবে।তাই ধাতু ক্ষয় রোগে জন্য এলোপ্যাথিক ঔষধ সেবন না করে হোমিও অভিজ্ঞ ডাক্তারের সাথে যোগাযোগ করুন।
আপনি যদি এলোপ্যাথিক ঔষধ খতে চান তাহলে ( ভিবানিউরন ট্যাবলেট Vibanuron Tablet) ভিটামিন বি ১২ এনজাইম ফর্ম যা রক্ত সঞ্চালনের মাধ্যমে প্রবাহিত হয়। ভিটামিন বি ১২ কাঠামো পাশাপাশি এটিতে অতিরিক্ত মিথাইল যা ধাতু অ্যালকিল। এটি শরীরে লাল রক্ত উৎপাদন করতে সহয়তা করে।

প্রস্রাবে ধাতু ক্ষয় সমাধান

আপনারা অনেকেই মনে করে প্রস্রাবের সাথে ধাতু চলে যাচ্ছে আমার প্রস্রাবের সাথে বীর্য চলে যাচ্ছে আবার অনেক মনে করে আমার প্রস্রাবের সাথে ক্যালসিয়াম চলে যাচ্ছে আমার প্রস্রাবের সাথে সাদা সাদা ধাতু চলে যাচ্ছে ইত্যাদি। আপনারা হইতো অনেকি এমনটা মনে করে । আপনারা এমন টা দেখে অনেকেই নারভাজ হয়ে যান। অনেকেই ভাবে যে আমি হইতো আর যৌন ক্ষমতা ফিরে পাবো না। 

আপনার কি জানেন আয়ুবেদিক শ্বাস্তে বলা হয়েছে ৪০ ফোটা খাবার থেকে ১ ফোট রক্ত তৈরি হয় আবার ৪০ ফোটা রক্ত থেকে ১ ফোটা অস্থিমর্জ্জা তৈরি হয়, আবার ৪০ ফোটা অস্থিমর্জ্জা থেকে ১ ফোটা বীর্য তৈরি হয়। তাহলে আপনি ভাবুন যে ধাতু আমাদের শরীরের জন্য কতটা গুরুত্বপূর্ণ। তাই যাদের প্রস্রাবে ধাতু ক্ষয় হয় এবং যারা ইচ্ছাকৃত হস্তমৈথুন করেন তাদের জন্য ভয়াবহ রোগ আক্রান্ত হতে পারে। তাই আমরা এখন জানবো প্রস্রাবে ধাতু ক্ষয় হলে কি কি হয় এবং এর সমাধান।
প্রসাবে ধাতু ক্ষয় হলে শারীরিক দুর্বলতা, কোমরে ব্যথা, পিঠে ব্যথা, অল্প কাজে করতেই হাত পা ব্যথা করে শরীরের হাড় ব্যথা করে এছাড়াও যৌন দুর্বলতা, ধাতু দুর্বলতা, লিঙ্গ নিস্তেজ হয়ে যাওয়া যৌন ক্ষমতা হারিয়ে যাওয়া তাহলে আপনারা প্রস্রাবে ধাতু ক্ষয় সমাধান জন্য নিয়মিত শাক-সবজি, ফলমূল খেতে হবে, পুষ্টিকর খাবার খেতে হবে, সকালে খালি পেটে কাচা বাদাম কিচমিচ খাইতে হবে।
ইচ্ছাকৃত হস্তমৈথুন বা বীর্যপাত বন্ধ করুন, এছাড়াও যদি অনাকাক্ষিত ধাতু ক্ষয় হয় ও ঘন ঘন স্বপ্ন দোষ হয় তাহলে হোমিও চিকিৎসা নিতে হবে। আশা করছি আপনি প্রস্রাবে ধাতু ক্ষয় সমাধান খুব সুন্দরভাবে বুঝতে পেরেছেন।

কিছু কথাঃ ধাতু ক্ষয় রোধের ঘরোয়া উপায়

প্রিয় পাঠক এতক্ষণে আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। আশা করছি আপনি এই আর্টিকেল পড়ে জানতে পেরেছেন ধাতু ক্ষয় রোধের ঘরোয়া উপায় এবং ধাতু ক্ষয় হলে কি কি সমস্যা হয় ও কি খেলে ধাতু রোগ ভালো হয় এই ক্যাটাগরি সমস্ত বিষয় আপনি খুব সুন্দরভাবে বুঝতে পেরেছেন।
নিশ্চয়ই এই আর্টিকেল আপনার অনেক উপকারে আসবে। তাই এমন আরো অনেক পোস্ট পড়তে আমাদের আলোড়ন আইটি ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন এবং শেয়ার করুন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করি আল্লাহ হাফেজ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোড়ন আইটি নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url